বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় ইমামদের ভূমিকা অপরিসীম – মাশরাফি বিন মর্তুজা

মাশরাফি

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘সমাজ থেকে বৈষম্য দূর করতে হলে ইমামদের এগিয়ে আসা উচিত।ইমামগণ সমাজ পরিবর্তনের ক্ষেত্রে সহজেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার ক্ষেত্রেও ইমামদের ভূমিকা অনস্বিকার্য। ইমামদের পরামর্শ ধর্মীয় রীতি-নীতি, বিধি-বিধান এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিশেষ অবদান রাখতে পারেন।

শনিবার লোহাগড়া উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত আরএলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ইসলামিক ফাউন্ডেশন নড়াইল জেলা শাখার আয়োজনে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় ইমামদের করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মাশরাফি বিন মর্তুজা।

ইসলামিক ফাউন্ডেশন নড়াইল জেলা শাখার উপ-পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে এই মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান রুনু শিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও মেয়র সৈয়দ মসিয়ুর রহমান প্রমুখ।


বক্তব্যে মাশরাফি বিন মর্তুজা আরও বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরও এগিয়ে যাবে। আরও এগিয়ে যাওয়ার ক্ষেত্রে ইমামদের বেশি ভূমিকা রাখতে হবে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান নাড়াইল এক্সপ্রেস। বাংলাদেশ সরকারের ডিজিাটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ রূপান্তির করতে ইমামদের আরও এগিয়ে আসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *